Saturday, 21 Apr 2018

ইত্তেহাদ জয়ে ব্যর্থ বার্সা

ইত্তেহাদ স্টেডিয়ামে উত্তেজনাপূর্ণ খেলায় ম্যানচেস্টার সিটি দারুণ খেলে বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ান্সলীগে নিজেদেরকে প্রতিযোগিতায় টিকিয়ে রাখলো।

চ্যাম্পিয়ান্সলীগে মেসির ৯০তম গোল, প্রতি আক্রমনে নেইমারের ঠাণ্ডা মাথায় বাড়িয়ে দেয়া চমৎকার পাস থেকে মেসির গোল ফলে খেলার অর্ধ সময় পর্যন্ত বার্সেলোনা প্রাধান্য বিস্তার করে থাকে।

বার্সেলোনার প্রধান্য বিস্তার করার ম্যাচে চেহারা পাল্টে যায় বিরতির আগের ও পড়ের ৬ মিনিটের মধ্যে। বিরতির ৬ মিনিট আগে অর্থাৎ খেলার ৩৯ মিনিটের মাথায় সার্জিও রবার্তোর ভুলে রাহিম স্টেরলিং বল পেলে তার পাশ গুন্ডগান ৬ গজের ভিতরে বামপ্রান্তে বল পেলে তা বাম পায়ের প্লেসিং শটে জালে বল জড়ান। বিরতির ৬ মিনিট অর্থাৎ ৫১ মিনিটের মাথায় আবারো সার্জিও রবার্তো এবার তার ফাউলে ফ্রি-কিক পায় সিটি। কেভিন ডি ব্রুইনি’র ডান পায়ের শট ডান প্রান্তের উপর কোণ দিয়ে জালে পৌঁছে গেলে সিটি ২-১ গোলের লিড পেয়ে যায় খেলায়। ৫৭ মিনিটের সময় ডেভিড সিলভার ক্রস থেকে ডি-বক্সের মাঝে বল পেয়ে তা গোল করতে ব্যর্থ হন আগুয়েরো। ৭৪ মিনিটের সময় সিটি আবারো গোল দিলে তাদের জয় কনফার্ম করে ফেলে। আগুয়েরার পাস থেকে গুডেগান ডিবক্সের মধ্যে বল পেলে ডান পায়ের শটে তা জালে মাঝ বরাবর জালে পৌঁছে যায়।

এরপর দুদলে আরো দুবার গোলের সুযোগ পেলেও তা লক্ষ্যে পৌঁছেতে পারেনি। ৮০ মিনিটের সময় সিলভার থেকে পাওয়া বল আগুয়েরোর শট তা পোষ্ট বাম প্রান্ত ঘেঁষে বাইরে চলে যায়। অন্যেদিকে ব্যবধান কমানো সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয় লুইস সুয়ারেজ। বক্সের ভিতরে পেয়েও তা তা বারের বাইরে পাঠিয়ে দিয়ে সহজ সুযোগ মিস করেন। এই জয়ের ফলে এখন সিটি নক আউট পর্বে উঠতে হলে ২৩ নভেম্বরে বুরুশিয়া মনচেনগ্লাডবাচ এর বিপক্ষে জয় পেতে হবে।

আরো পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *