Sunday, 24 Jun 2018

বিশ্বকাপে সৌদি আরব

পঞ্চম বারের মত আবারো বিশ্বকাপের মূল আসরে জায়গা করে নিয়েছে সৌদিআরব । আর্জেন্টিনায় জন্ম নেওয়া কোচ হুয়ান আন্তোনিয় পিজ্জির হাত ধরে এবারের বিশ্বকাপে এন্ট্রি এই মুসলিম দেশটির। “সবুজ ঈগল” নামে পরিচিত এই দলটির বিশ্বকাপ যাত্রা শুরু হবে রাশিয়ার বিপক্ষে এবারের আসরের প্রথম ম্যাচেই। গ্রুপ এ তে তাদের সঙ্গী হিসেবে আছে স্বাগতিক রাশিয়া, লুইজ স্যুয়ারেজের দল উরুগুয়ে এবং আটাশ বছর পর মো সালাহ এর একক নৈপুণ্যে বিশ্বকাপের আসরে আসা দেশ মিসর।

প্রাথমিক দলঃ সৌদি আরবের প্রাথমিক দলে কোচ পিজ্জি ডেকেছেন আটাশ জনকে। প্রাথমিক গোলকীপার হিসেবে আছেন আসাফ আল কোয়ারয়নি, মোহাম্মদ আল-ওয়াইস, ইয়াসির আল মুসাইলেম ও আব্দুল্লাহ আল মায়ুফ। রক্ষনভাগের খেলোয়ার আছেন মানসুর আল-হারবি, ইয়াসির আল-শাহরানি, মোহাম্মদ আল-ব্রেইক, সাঈদ আল-মোয়াল্লাদ, মোতাজ হাওসায়ি, ওসামা হাওসায়ি, মোহাম্মদ জাহফালি ও আলী আল-বুলাইহি। 


কোচ মাঝমাঠের খেলায় কাকে নিবেন তার প্রাথমিক তালিকায় আছেন মিডফিল্ডার : আব্দুল্লাহ আল-খাইবারি, আব্দুল মালেক আল-খাইবারি, আব্দুল্লাহ ওতায়েফ, তাইসির আল-জসিম, হোসাইন আল-মোগাহুই, সালমান আল-ফরজ, নাওয়াফ আল-আবেদ, মোহাম্মদ কানো, হাত্তান বাহেব্রি, মোহাম্মদ আল-কিউকবি, সালেম আল-দাওসারি, ও ইয়াহিয়া আল-সেহরি।


আর আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে কোচের প্রাথমিক তালিকায় স্থান পেয়েছেন ফাহাদ আল-মুওয়াল্লাদ, মোহাম্মাদ আল-সাহলাও, ও মুহান্নাদ আসসিরি। এদের মাঝ থেকে ক্যাম্প শেষে তেইশ জনের দল ঘোষণা আসবে চারই জুন।
এর আগে চারবার বিশ্বকাপে আসা এই দলটির বর্তমান অবস্থান ৬৭তে। এর আগে সর্বশেষ খেলেছিল ২০০৬ সালে। এবারের বাছাইপর্বের বাধা উৎরাতে শেষ ম্যাচে শক্তিশালী জাপানকে ১-০ গোলে হারিয়ে মূলপর্বে জায়গা করে নেয় দলটি। ২০০৬ এর বিশ্বকাপে দলটি দুইটি ম্যাচে হারে এবং একটি ম্যাচে ড্র করে 

আরো পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *